যাকে মন চায় তাকে যখন পায়না খুঁজে দু'চোখ আগুনের লেলিহানে ঝাঝড়া হলে বুক তখনো আরোগ্য লাভ, প্রাপ্তির ক্ষুধা জাগে মনে নতুন উদ্দীপনায় করে পররাজ্য জয়। হিমালয় আজ আর দুর্জয় নয় পদদলিত হয়ে নুয়ে পড়েছে তার উচ্চশির, আটলান্টিক এখন অনেক শান্ত ভূলে গেছে তার উন্মত্ততা। চাঁদে নেই বুড়ি ভেগেগেছে চিরত্বরে তবু মানুষ ক্ষান্ত নয় ছুটছে গ্রহ থেকে গ্রহান্তরে, খাদ্যের ত্যাজে নতুন তাগদে তাগদে বুদ্ধির দৃপ্তিতে বলে হয় বলিয়ান, আলোকবর্ষ নয় দূর। পেটে থাকে যদি সব সময় ক্ষুধার যন্ত্রনা তবে কি আর স্বাদ জাগে মনে ? ক্ষুধার যন্ত্রনায় কুকড়ে যায় আঠারো কি বাইশ বছরের যৌবন, মনে হয় আশি পার হয়েছে আরো দু বছর আগে আর বেশী দিন নাই ও পারে যাবে। কথাবার্তা চালচলন বুদ্ধিলোপ পেয়েছে কখন নিজেও জানে না, অজির্ণ কি অপুষ্টির শিকার। প্রকৃতি তার ভারসাম্য রক্ষা করতে চায় দান করে পায় তৃপ্তি, অথচ নিজেরাই ভাগাভাগি করে বার বার হই বঞ্চিত। ধরা-কে শরা জ্ঞান করা যায় মুহুর্তে ক্ষুধা নির্মূল করা যায় না বাহুতে, জন্ম-মৃত্যু প্রেম যৌবন ক্ষুধা শক্তি জ্ঞান হিংসা ভালবাসা প্রকৃতির শৃঙ্খলে আবদ্ধ, সর্বোচ্চ ক্ষুধা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।